এবার ইন্টারনেট ছাড়াই WhatsApp Web লগইন, কীভাবে করবেন জেনে নিন

জানা গিয়েছে খুব শীঘ্রই কমিউনিটি ফিচারের (Community Feature) সঙ্গে কাজ করতে শুরু করবে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ (Whatsapp)। এই সুখবরের সঙ্গে নতুন মাত্রা যোগ করল Whatsapp, বিনা ফোনে এবং ইন্টারনেট কানেকশান ছাড়াই কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ওয়েবে লগিং করতে পারবেন ইউজাররা। হ্যাঁ, একদমই ঠিক পড়ছেন, এতদিনের পুরনো পদ্ধতিতে অর্থাৎ ফোন সামনে রেখে হোয়াটসঅ্যাপ ওয়েব লগইন (Whatsapp Web Login) করার অভ্যাস ভুলে যান। অত্যাধুনিক টেকনোলজির (Modern Technology) যুগে ক্রমশই আবিষ্কার হচ্ছে নতুন জিনিস আর সুবিধা উপভোগ করছে ইউজাররা। তাহলে জেনে নিন কী করে ফোন ছাড়াই কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ওয়েব লগইন করতে পারবেন।

মাল্টি ডিভাইস ফিচারের( Multi Device Feature) দৌলতেই এহেন সুবিধা পেতে চলেছে হোয়াটসঅ্যাপ ওয়েব (Whatsapp Web) ব্যবহারকারীরা। খুব শীঘ্রই অ্যান্ডড্রয়েড(Android) ও আইওএস(IOS)-তে পাওয়া যাবে বিনা ফোনে ইন্টারনেট ছাড়াই কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহারের সুবিধা। আপনার স্মার্টফোনটিকে ইন্টারনেটের (Internet) সঙ্গে যুক্ত করার কষ্টটা আর করতে হবে না। কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ওয়েব (Whatsapp Web) ব্যবহার করার জন্য দরকার শুধু মাল্টি ডিভাইস অপশন (Multi Device Option) সিলেক্ট ও QR কোডের (QR Code)।

তারপরই ফোন ছাড়া কম্পিউটারে (Computer) হোয়াটসঅ্যাপ ওয়েব (Whatsapp Web) এনজয় করুন। উল্লেখ্য, যতক্ষণ পর্যন্ত কম্পিউটার লগ আউট করা হবে ততক্ষণ অ্যাকটিভ থাকবে হোয়াটসঅ্যাপ ওয়েব। এক্ষেত্রে আপনার মুল ডিভাইসে ইন্টারনেট কানেকশান থাকতে হবে তাছাড়া যে ডিভাইসগুলিতে আপনি Whatsapp কানেক্ট করতে চাইছেন সেগুলিতে নেট কানেকশান না থাকলেও চলবে আপনার Whatsapp। অবাক করা এই ফিচার খুব শীঘ্রই সামে আনতে চলেছে Whatsapp। অতএব আপনার ঝক্কি পোহানোর দিন এবার শেষ। সামনে ফোন রেখে আর আপনাকে চালাতে হবে না Whatsapp Web।

প্রাথমিকভাবে হোয়াটসঅ্যাপ ওয়েবের (Whatsapp Web) এই সুবিধা শুধুমাত্র পাওয়া যাবে বিটা ইউজারদের জন্য। হোয়াটসঅ্যাপ ওয়েব (Whatsapp Web) ব্যবহারের আগে বিটা প্রোগ্রামে (Beta Programme) সাইন আপ করতে হবে। তারপর মোবাইলে আসা ওটিপি শেয়ার করলেই পেয়ে যাবেন হোয়াটসঅ্যাপ ওয়েবের এই নতুন সুবিধাটি।

বর্তমানে এই মাল্টি ডিভাইস ফিচারের (Multi Device Feature) সাহায্যে একসঙ্গে চারটি ডিভাইসে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে লগ-ইন থাকতে পারেন ইউজাররা। একটি ডিভাইসে লগ-আউট করে পরবর্তী ডিভাইসে লগ-ইন করার প্রয়োজনীয়তা থাকবে না। এক্ষেত্রে এন্ড-টু-এন্ড এনক্রিপশন পদ্ধতিতে ইউজারদের যাবতীয় তথ্য সুরক্ষিত রাখা থাকবে। কোথাও কোনওভাবেই তথ্য ফাঁস হওয়ার কোনও সম্ভাবনা নেই। একটা জিনিস মনে রাখতে হবে আপনি যদি ১৪ বা ১৫ দিন আগে কম্পিউটারে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলেছিলেন সেক্ষেত্রে QR কোডটা (QR Code) স্ক্যান করতে হবে। কারণ নিজে থেকেই আপনার Whatsapp লগ আউট হয়ে যাবে। প্রসঙ্গত Whatsapp ওয়েবের এই নতুন সুবিধা ট্যাবলেট বা অন্য কোনও স্মার্টফোনে উপলব্ধ হবে না। এইসব ডিভাইসে পুরনো পদ্ধতিতেই হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহার করতে হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

The post এবার ইন্টারনেট ছাড়াই WhatsApp Web লগইন, কীভাবে করবেন জেনে নিন appeared first on Indian Express Bangla.

pinup bangladesh sport betting bangladesh