টানা ১০ ঘণ্টার গুলির লড়াই, গড়চিরোলিতে পুলিশের অভিযানে খতম ২৬ মাওবাদী

নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম ২৬ জন মাওবাদী। শনিবার মহারাষ্ট্রের গড়চিরোলিতে ঘন জঙ্গলে পুলিশের সঙ্গে গুলির লড়াই হয় মাওবাদীদের। মাওবাদীদের পাল্টা গুলিতে চার জন পুলিশকর্মী গুরুতর জখম হয়েছেন বলে খবর। তাঁদের নাগপুরের হাসপাতালে ভর্তি করা হয়েছে চিকিৎসার জন্য।

পুলিশ জানিয়েছে, আহতদের নাম রবীন্দ্র কুমার, সর্বেশ্বর আত্রাম, মাহারু কুদমেঠে এবং টিকারাম কাটাঙ্গে। পুলিশ সুপার অঙ্কিত গয়াল দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, “এখনও পর্যন্ত আমরা ২৬টি দেহ উদ্ধার করেছি। রবিবার নিহত মাওবাদীদের শনাক্ত করা হবে।”

পুলিশ জানিয়েছে, শনিবার ভোর ৬টা থেকে গুলির লড়াই শুরু হয়। চলে বিকেল চারটে পর্যন্ত। মাওদের ঘাঁটি হিসাবে পরিচিত গড়চিরোলির ইতিহাসে এটাই সবচেয়ে দীর্ঘ এনকাউন্টার। পুলিশের দাবি, ১০০ জন সি-৬০ কম্যান্ডো এই অভিযান চালান। গোপন সূত্রে মাওবাদীদের ঘাঁটির কথা জানতে পারে পুলিশ। করচি দালাম গোষ্ঠীর এই মাওবাদীদের নেতৃত্বে ছিল সুখলাল নামে এক কুখ্যাত মাও নেতা। গড়চিরোলির ডিভিশনাল কমিটির (মাওবাদী) সদস্য সুখলাল।

আরও পড়ুন জঙ্গিহানায় সপরিবারে শহিদ কর্নেল, ‘বলিদান দেশ কোনওদিন ভুলবে না’, টুইট মোদীর

উল্লেখ্য, গত ২০১৮ সালের এপ্রিল মাসে গড়চিরোলি পুলিশ ৪০ জন মাওবাদীকে নিকেশ করেছিল দুটি আলাদা অভিযানে। তারপর বরিয়ো-কসনাসুর এলাকায় ৩৪ জনকে খতম করে পুলিশ। পুলিশের অনুমান, শনিবারের অভিযানে মাওবাদীদের সেন্ট্রাল কমিটির সদস্য মিলিন্দ তেলতুম্বড়ে মৃতদের মধ্যে থাকতে পারে। গয়াল জানিয়েছেন, যতক্ষণ না দেহ শনাক্ত হচ্ছে কারও পরিচয় নিয়ে সঠিক তথ্য দেওয়া সম্ভব না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

The post টানা ১০ ঘণ্টার গুলির লড়াই, গড়চিরোলিতে পুলিশের অভিযানে খতম ২৬ মাওবাদী appeared first on Indian Express Bangla.

pinup bangladesh sport betting bangladesh